static web page বানানোর সময় defualt ভাবে কিছু ডিজাইন পেয়ে যায় কেন ? সমাধানের উপায় কি...?

+1 vote
asked Nov 29, 2016 in Database Design and Development (DDD) by bishwa.962 (330 points)

static web page বানানোর সময় defualt ভাবে কিছু ডিজাইন পেয়ে যায় যেমন আমি header সেকশন h2/img/p তে কিছু স্টাইল দিছি ...but সে স্টাইল গুলো আবার content section ও পাচ্ছে ...এটা যেন না পায় সেটার জন্য কি করব।।

3 Answers

+1 vote
answered Dec 22, 2016 by rakesh_mistry (460 points)

content section এ header এর ক্লাসগুলো যদি কপি করে থাকেন বা একই হয়ে যায় তাহলে এমন হবে, আবার যদি body বা html এ এই ‍সিলেক্টরগুলো ব্যবহার করে স্টাইল করে থাকেন তাহলে এমন হতে পারে। সব থেকে ভাল হয় এসব সিলেক্টর(h2/img/p) ব্যবহার না করে ক্লাস ডিফাইন করে সেই ক্লাস ধরে যদি কাজ করেন।

0 votes
answered Feb 23 by Asifkarim (1,040 points)

আমারও এই সমস্যা ছিল। একটা ফ্রি উপদেশ দেই মনে কিছু নিয়েন না ,, আপনি ভালবাবে সি. এস. এস. এর সিলেক্টর, প্রপার্টি আর ভ্যালু সম্পর্কে পড়াশোনা করেন ,তাহলে এই সমস্যা সমাধান হয়ে যাবে ,, ইনশাল্লাহ্

+1 vote
answered Mar 2 by jabedbhuiyan (440 points)

use css

*{margin:0px; padding:0px}

I hope problem solve

722 questions

656 answers

179 comments

4,747 users

Welcome to IDB Scholars Forum, where you can ask questions and receive answers from other members of the community. It's 100% free.
আইডিবি স্কলারস ফোরামে আপনাকে স্বাগত - প্রোগ্রামিং, ডিজাইন, ডেভেলপমেন্ট, ব্লগিং, ইন্টারনেটসহ তথ্য প্রযুক্তির যাবতীয় বিষয় নিয়ে আলোচনার একটি মুক্ত মঞ্চ হলো এই ফোরাম । এখানে আইসিটি বিষয়ক আপনার প্রশ্ন, উত্তর এবং অভিজ্ঞতা শেয়ার করুন, আলোচনা করুন এবং সমাধান নিন। দেশের তরুণ প্রজন্মকে আইসিটিতে আগ্রহী করাই আমাদের মূল লক্ষ্য।
** ইংলিশ বা বাংলা যে কোনো ভাষায় আপনি এই ফোরামে আলোচনা করতে পারবেন। তবে বাংলাকে ইংরেজি অক্ষরে লিখবেন না।
  1. tulbadex

    110 points

    0 answers

  2. JettaQoa3381

    100 points

    0 answers

  3. clutch7conga

    100 points

    0 answers

  4. WhitneyMauer

    100 points

    0 answers

  5. pajamazipper55

    100 points

    0 answers

...