how can i learn webdesin

+1 vote
asked Jul 15, 2016 in Web Design by Jit Roy (340 points)

আমি trainingwithliveproject এর live webdesign ai part টি শেষ করেছি এখন কোন part টি শুরু করব
PSD to HTML or JPG to HTML
আর html-5 boilerplate ব্যাবহার করার উদ্দেশ্য কি..?

commented Oct 9, 2016 by MH Hridoy (100 points)
reshown Dec 22, 2016 by Delowar

At first youtube er video tutorial dekhen,,,,,,,!!
prothomr html sikhen
then css sikhen
then psd theke HTML+CSS koren ontoto 20 ta psd .. taholei mutamuti web design sikha hoye jabe...
r jodi paren konu group a sikhen .. taratari sikhte parben

2 Answers

+1 vote
answered Jul 15, 2016 by Shumon (7,690 points)

ধাপে ধাপে পরের সবগুলি প্র্যাক্টিস যান। html-5 boilerplate ব্যাবহার করার উদ্দেশ্য হলো একটি কুইক ডিজাইন প্যাক থেকে স্টার্ট করা। কিছু প্রিসেট কোড আগেই করা থাকে, তা নাহলে সেগুলি বার বার সব প্রজেক্টের জন্য টাইপ বা কপি করে ব্যাবহার করতে হয়।

commented Aug 15, 2016 by Shahariar Ahmed (100 points)

Follow this........by following these steps you will be a web developer and a designer at the same time.

Step 1: HTML and CSS

Step 2: PHP

Step 3: MySQL

Step 4: PHP Frameworks (Codelgniter)

Step 5: JavaScript and jQuery

Step 6: Git
By now, you've probably realized that building a website with many useful features requires a lot of code. It's easy to get lost in the complexity of all those lines of code and do something that causes your website to malfunction. Git is free software that allows you to create regular backups of your code. If you change something and your website doesn't work anymore, Git can go back to a version of your code that did work. Learn how to use this great software by going through the links below.

Step 7: Ruby

Step 8: Ruby on Rails

Chapter 9: Where to Go from Here
Congratulations for making it this far! You're definitely not a beginner anymore. You've become an intermediate level web developer. With your experience, you should have a good idea of how to proceed with your website. But if you need more inspiration, here are some more resources to propel your web development journey forward.

// Meetup: Meet Other Web Developers in Real Life »»»
Meetup is a social networking website that facilitates group meetings in real life. We recommend finding a web developer group in your area with Meetup. You can learn a lot from other web developers. They can teach, inspire, and motivate you. Also, building websites is more enjoyable when you share your ideas with like-minded people.//

commented Dec 10, 2016 by tanvir721 (180 points)

Very good and informative Answer by Shahariar Ahmed. Thank you very much. I just add BOOTSTRAP and C#, Visual Basic, PYTHON.

+1 vote
answered Mar 19 by sagar2010 (1,030 points)

ভাই এতো বেশি চাপ আমি আপনাকে দিতে চাইনা, আপনি এখন just html and css দিয়ে শুরু করেন, coding টাকে ভাল লাগান, html and css দিয়ে creative কিছু শিখার চেষ্টা করেন। আর এর মধ্যে আপনি নিজেই বুঝে যাবেন।

শুধু একটি কথা বলব আপনি যদি ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট sector টাকে আপনার career এর জন্য সিলেক্ট করে থাকেন, তাহলে আমার তরফ থেকে আপনাকে সালাম, আপনি সঠিক পথ টা বেছে নিয়েছেন। এই sector এ আপনি সম্মান, জনপ্রিয়তা, টাকা সবই পাবেন। শুধু পাবেন না, অনেক বেশি ইনকাম করতে পারবেন।

আমি সবাই কে একটা কথা বলি- শিখতে লাগে তিন বছর, career গড়তে লাগে ৩ মাস। আপনাকেও তাই বললাম।

তাই বলছি এইচটিএমএল অ্যান্ড সিএসএস নিয়ে বেসিক থেকে start and hardwork নিয়মিত চালিয়ে জান, ২-৩ মাস পর পিছনে ফিরে তাকান দেখবেন আপনার বুকের ভিতর থেকে একটা শান্তির নিঃশ্বাস বেরিয়ে আসছে, তখন আপনি বাকি পথ কিভাবে পাড়ি দিতে হবে আপনি নিজেই বুজে যাবেন...

Guideline for learning Web Design:
(1). আপনি class xi-xii এর ict বই এর এইচটিএমএল চাপটার টা ভাল করে পরেন অ্যান্ড practics করেন। বাংলা বই তো অনেক বেশি হেল্প করবে।
(2). Traning with live project এর ইমরান ভাই এর বেসিক লেভেল এর ওয়েব ডিজাইন এর ভিডিও গুলু ভাল করে practics করেন। গুগল থেকে কিছু templete download করে নিজে নিজে করার চেষ্টা করেন।
(3). আমার বিশ্বাস আপনি এর মধ্যেই অনেক বিষয়ই খুব ভাল করে শিখে যাবেন।
(4). google এ w3schools লেখে সার্চ দিলে আপনি একটা সাইট পাবেন। সেখান থেকেও আরও অনেক বিষয়ই শিখতে পারবেন।
(5). সব চেয়ে মূল বিষয়ই হল আপনি যা যা শিখছেন তার মূল concept কি সেটা খুবই আমি আবারও বলছি খুবই ভাল করে জানা, এবং শিখা সবার আগে...

ভাল থাকবেন। সব সময় ভাল কিছু করার চেষ্টা করেন.........

722 questions

656 answers

179 comments

4,751 users

Welcome to IDB Scholars Forum, where you can ask questions and receive answers from other members of the community. It's 100% free.
আইডিবি স্কলারস ফোরামে আপনাকে স্বাগত - প্রোগ্রামিং, ডিজাইন, ডেভেলপমেন্ট, ব্লগিং, ইন্টারনেটসহ তথ্য প্রযুক্তির যাবতীয় বিষয় নিয়ে আলোচনার একটি মুক্ত মঞ্চ হলো এই ফোরাম । এখানে আইসিটি বিষয়ক আপনার প্রশ্ন, উত্তর এবং অভিজ্ঞতা শেয়ার করুন, আলোচনা করুন এবং সমাধান নিন। দেশের তরুণ প্রজন্মকে আইসিটিতে আগ্রহী করাই আমাদের মূল লক্ষ্য।
** ইংলিশ বা বাংলা যে কোনো ভাষায় আপনি এই ফোরামে আলোচনা করতে পারবেন। তবে বাংলাকে ইংরেজি অক্ষরে লিখবেন না।
  1. tulbadex

    110 points

    0 answers

  2. AdeleMark12

    100 points

    0 answers

  3. Kawsar RRK

    100 points

    0 answers

  4. TraceeZ34069

    100 points

    0 answers

  5. stepscale54

    100 points

    0 answers

...